জঙ্গলমহল থেকে কেন সরানো হল, কমিশনের বিরুদ্ধে আদালতে ভারতী ঘোষ

ভোটের ফলাফল প্রকাশ হতেই নির্বাচন কমিশনের সঙ্গে সংঘাতে আইপিএস ভারতী ঘোষ। কোনও কারণ না দেখিয়ে তাঁকে জঙ্গলমহলের ওএসডির পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। এই অভি‌যোগ ভারতী মামলা করলেন কলকাতা হাইকোর্টে।

নির্বাচন কমিশনের কোপে পড়ে রাজ্যে একাধিক আইপিএস, আইএএসকে বদলি হয়ে ‌যান। তাঁদের মধ্যে কেউই এখনও প‌র্যন্ত আদালতের দ্বারস্থ হননি। কিন্তু আদালতে গেলেন আইপিএস ভারতী ঘোষ। তাঁর অভি‌যোগ, কোনও অনুসন্ধান না করেই তাঁকে জঙ্গলমহলের ওএসডি-র পদ থেকে সরিয়ে দেওয়া হয়। এমনকি তাঁর বিরুদ্ধে ওঠা অভি‌যোগের তদন্ত ‌যদি হয়েও থাকে তাহলে তা তাঁকে জানানো হয়নি বলে অভি‌যোগ করলেন ভারতী।
উল্লেখ্য, গত ১৯ মার্চ জঙ্গলমহল থেকে ভারতী ঘোষকে সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করে নির্বাচন কমিশন। তাঁকে পাঠিয়ে দেওয়া হয় সিআইডির এসএস পদে। শুধু তাই নয় জঙ্গলমহল থেকে ওএসডির পদটাই তুলে দেওয়ার নির্দেশ দেয় কমিশন।
রাজ্যে নির্বাচন ঘোষণার পর থেকেই দফায় দফায় জেলা শাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করে নির্বাচন কমিশন। কিন্তু দেখা ‌যায় রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে কেন্দ্রীয় গোয়েন্দাদের রিপোর্টের সঙ্গে রাজ্যের এসপিদের দেওয়া রিপোর্ট মিলছে না। তার পরই একের পর এক এসপিকে বদলি করে দেয় কমিশন। সেই বদলির কোপে পড়ে ‌যান ভারতী ঘোষ। তাঁর বিরুদ্ধে কী অভি‌যোগ ছিল তা তাঁকে জানানো হয়নি বলে তিনি অভি‌যোগ করেছেন। তবে রাজ্য প্রাশাসনিক মহলের খবর মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ বলে পরিচিতি রয়েছে ভারতীর।

Latest


EmoticonEmoticon