কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে নিয়ে ৭টি বিতর্ক

বৃহস্পতিবার কলকাতায় প্রথম দফার ভোটগ্রহণে ধাওয়া করে যেভাবে ছাপ্পা ভোটারের কলার চেপে ধরেছেন তাতে রীতিমতো বাহবার বন্যা। কিন্তু, এহেন বাবুলকে নিয়েও আছে অসংখ্য বিতর্ক। সে কথা জানেন কি?
একনজরে বাবুল সুপ্রির ঘিরে হওয়ার ৭টি বিতর্ক— 
১) চলতি বছরের জানুয়ারিতে আসানসোলে, তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান মঞ্চে উঠে গান করেন বিজেপি সাংসদ বাবুল। এই নিয়ে বিজেপি নেতা-নেত্রীদের কড়া সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। 
২) গত বছর নিজের লোকসভা কেন্দ্র আসানসোলেই উন্নয়ন নিয়ে বিক্ষোভের মুখে পড়েছিলেন বাবুল সু্প্রিয়। বিক্ষোভকারীদের অভিযোগ ছিল বারবার কেন্দ্রীয় মন্ত্রীকে এলাকার বেহাল রাস্তা সারানোর জন্য তদ্বির করেও লাভ হয়নি। বাবুলের যুক্তি ছিল, রাস্তা তৈরির জন্য দরপত্র চাওয়া হয়েছে, কিন্তু সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।
৩) গত বছর মে মাসে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পশ্চিমবঙ্গ সফরের সময়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে খোশগল্পে মেতে ওঠেন। এমনকী একই গাড়িতে বসে ভিক্টোরিয়া মেমোরিয়ালের সামনে ঝালমুড়ি শেয়ার করে খেতেও দেখা যায়। এতে অত্যন্ত রেগে যান রূপা গঙ্গোপাধ্যায়। প্রকাশ্যে সমালোচনাও করেন। 
৪) গত বছর জানুয়ারি মাসে কেন্দ্রীয় সরকারের দফতরের একটি গাড়ি থেকে উদ্ধার হয় বাবুল সুপ্রিয়র ড্রাইভারের লাশ। কড়া নিরাপত্তা সত্ত্বেও ১২ ঘণ্টা ধরে লাশটি গাড়ির মধ্যে কীভাবে পড়ে রইল সেটাই আশ্চর্য! পরে জানা যায় পার্লামেন্টের স্টিকার থাকায় গাড়িটি চেক করেনি সিআইএসএফ।  
৫) ২০১৪ সালের লোকসভা নির্বাচনের সময় প্রার্থী বাবুল সুপ্রিয়-র মনোনয়নপত্র জমা দিতে গিয়ে অপ্রস্তুত অবস্থায় পড়ে রাজ্য বিজেপি নেতৃত্ব। দেখা যায় বাবুল সুপ্রিয়র কোনও ভোটার কার্ড নেই এবং গত ২০ বছরে তিনি একবারের জন্যেও ভোট দেননি। 
৬) সময়টা ২০১১। লিওনেল মেসি-সহ গোটা আর্জেন্তিনা দল এসেছে কলকাতায়। যুবভারতী ক্রীড়াঙ্গনের সংলগ্ন হোটেলেই ছিলেন মেসিরা। সেই হোটেলে গোটা কলকাতা উঠে এসেছিল। নামী দামী সেলিব্রিটিরাও হাজির ছিলেন সেই হোটেলে। মেসি মাঠে নামার আগের দিন যুবভারতী সংলগ্ন সেই হোটেলে হাজির ছিলেন বাবুল সুপ্রিয়ও। তিনি আর্জেন্তিনার স্ট্রাইকার গনজালো হিগুয়েইনের সঙ্গে ছবি তোলার জন্য তাঁর হাত চেপে ধরেন। হিগুয়েইন তো বাবুল সুপ্রিয়কে চেনেন না। হিগুয়েইন প্রায় আঁতকে ওঠেন। বাবুলের হাত ছাড়িয়ে কোনওক্রমে পালিয়ে যান হিগুয়েইন।
৭) ২০০৫ সালে সোনু নিগম এবং বাবুল সুপ্রিয়র মধ্যে চরম কথা কাটাকাটি হয় মিউজিক ডিরেক্টর আদেশ শ্রীবাস্তব-এর জন্মদিনের পার্টিতে। তার পরে বেশ কিছুদিন ধরেই সংবাদমাধ্যমে দু’জনেই দু’জনের প্রতি অপ্রীতিকর মন্তব্যের বন্যা বইয়ে দিয়েছিলেন। 


EmoticonEmoticon