এয়ারহোস্টেসের সঙ্গে অন্তরঙ্গ ককপিটে, চাকরি খোয়ালেন পাইলট

এয়ারহোস্টেসকে নিয়ে ককপিটের দরজা বন্ধ করায় চাকরি গেল স্পাইসজেটের এক পাইলটের। কো-পাইলটকে বাইরে পাঠিয়ে বেশ কিছুক্ষণ ককপিটে এয়ারহোস্টেসের সঙ্গে একাই থাকেন ওই বিমান চালক। পাইলটের সিটেও নিয়মবর্হিভূত ভাবে এয়ারহোস্টেসকে বসান তিনি। 

গত ২৮ ফেব্রুয়ারি কলকাতা থেকে ব্যাঙ্কক-গামী বিমানে এই ঘটনা ঘটে। সেদিন রাতে ফিরতি বিমানেও তিনি একই কাণ্ড করেন বলে অভিযোগ। বিমানের নিরাপত্তা সংক্রান্ত আইন লঙ্ঘন করায় শাস্তির মুখে পড়তে হয়েছে অভিযুক্ত পাইলটকে। এছাড়াও কর্মস্থানে সহকর্মীর শ্লীলতাহানির দায়ও আনা হয়েছে তাঁর ওপর। সেদিন বিমানের প্রধান এয়ারহোস্টেসের উদ্দেশ্যে আপত্তিজনক ভাষা ব্যবহার করেছিলেন ওই বিমান চালক। প্রধান এয়ারহোস্টেস এয়ারলাইন কর্তৃপক্ষের কাছে এ বিষয়ে অভিযোগ জানান। তাঁর অভিযোগের বিভাগীয় তদন্ত করতে গিয়েই বিমানের সুরক্ষাবিধি ভঙ্গের বিষয়টি সামনে আসে। এই ঘটনা কানে যেতেই দোষী পাইলটকে চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দেন স্পাইসজেট চেয়ারম্যান অজয় সিং। 

তবে এতেই শেষ নয়। ওই পাইলটের জন্য আরও শাস্তির খাঁড়া অপেক্ষা করে রয়েছে বলে ইঙ্গিত দিয়েছে ডিরেক্টোরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন বা ডিজিসিএ। তাঁর বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হলে পাইলটের লাইসেন্স ক্যানসেল করা হতে পারে। অর্থাত্‍ ভবিষ্যতে অন্য কোনও এয়ারলাইন্সের বিমানই চালাতে পারবেন না তিনি।


EmoticonEmoticon