সেলফি তুললে জেলে ভরবে রেল

আগ্রায় তাজমহল দর্শনে সেলফি হতে পারে, বা নিদেনপক্ষে রাস্তার এপাশ-ওপাশে সেলফি তুলতে পারেন। কিন্তু, আগ্রা রেল পুলিশের চোখে পড়লে হাজতবাস নিশ্চিত।
সেলফি বিড়ম্বনায় তিতবিরক্ত আগ্রা জিআরপি। আদেখলার মতো সাধারণ মানুষের এই সেলফি-খিদেতে তাঁদের নাকি রাতের ঘুম ছুটেছে। যখন-তখন যে কেউ প্ল্যাটফর্মে হোক বা রেল ট্রাকের ধারে তুলছেন সেলফি। ছুটে আসছে ট্রেন— হুঁশ নেই। কেউ বরাত জোরে বেঁচে যাচ্ছেন। আর কেউ অকালে প্রাণ হারাচ্ছেন। তাও একা নয়, অধিকাংশ সময়ই দেখা যাচ্ছে এই সেলফি-আত্মঘাতীরা দলে অন্তত ৩ থেকে ৪ জন। আর এই আত্মঘাতীদের জন্য বাড়তি কাজ করতে হচ্ছে জিআরপি-কে। 
তাই এবার কড়া পদক্ষেপ নিল আগ্রা ডিভিশনের জিআরপি। ফতোয়া জারি করা হয়েছে রেল ট্রাকের পাশে বা উপরে এবং প্ল্যাটফর্মের উপরে সেলফি তুলতে গিয়ে ধরা পড়লে জেলে যেতে হবে। এমনকী, আর্থিক জরিমানারও নির্দেশ দেওয়া হয়েছে। খোয়াতে হতে পারে সাধের স্মার্টফোনটিও। 
গত এক বছরেই আগ্রা রেল ডিভিশনে ট্র্যাকের ধারে এবং প্ল্যাটফর্মের ধার ঘেঁষে সেলফি তুলতে গিয়ে বহুজন দুর্ঘটনাগ্রস্ত হয়েছেন। এঁদের মধ্যে অনেকের মৃত্যুও হয়েছে। সম্প্রতি, একটি পরিবারের ৩ জন এই সেলফি তুলতে গিয়ে ট্রেনের ধাক্কায় প্রাণ হারিয়েছেন। তাই এবার নড়েচড়ে বসেছে জিআরপি।


EmoticonEmoticon