২০০-র দাবি সূর্যর, ফুত্‍‌কারে ওড়ালেন মমতা

কংগ্রেসের সঙ্গে জোট হওয়ার পরেই রাজ্যে পালাবদল নিয়ে আশাবাদী হয়ে ওঠেন সূর্যকান্ত মিশ্র। সোমবার চতুর্থ দফা ভোটশেষে সিপিএমের সেই নেতাই, জোটের অন্যতম কান্ডারি, জোর গলায় দাবি করলেন তৃণমূল কংগ্রেসকে পরাস্ত করে, জোট আসছে ক্ষমতায়। সেই সূত্রেই তাঁদের লক্ষ্য যে ২০০, তা স্পষ্ট করেন। দাবি করেন, একশো আসন আগেই নিশ্চিত হয়ে গিয়েছে। 

'সন্ত্রাস' 'হুমকি'কে উপেক্ষা করে জোটকে ভোট দেওয়ার জন্য, বাংলার মানুষকে ধন্যবাদ জানাতেও ভোলেননি সিপিএমের এই নেতা। সাংবাদিকদের মুখোমুখি হয়ে সূর্যকান্ত বলেন, এ বারের ভোটটা শাসকদলের সঙ্গে নির্বাচকমণ্ডলীর। আমাদের লক্ষ্য এখন ২০০। 

বাম নেতার দু'শোর দাবি, ফুত্‍‌কারে উড়িয়ে দেন শাসকদলের সাংসদ মুকুল রায়। তাঁর পালটা কটাক্ষ, সূর্যবাবুরা যদি ২০০ আসনই পান, তা হলে কমিশনে এত এত অভিযোগ করছেন কেন?




মুকুলের দাবি, সূর্যকান্ত মিশ্র নিজেই হারবেন। তাঁর সঙ্গে তাঁর দলও পরাস্ত হবে। জোটের দু'শোর আশা উড়িয়ে, তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতির দাবি, নিরঙ্কুশ সংখ্যগরিষ্ঠা পেয়ে তৃণমূলই আবার রাজ্যের শাসন ক্ষমতায় ফিরবে। 

অন্য দিকে, পাটুলির সভায় এদিনই মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, চতুর্থদফা পর্যন্ত যা ভোট হয়েছে, তাতে আমরাই সরকার গড়ব। বাকি দুটি দফায় বিরোধীদের সঙ্গে ব্যবধান আরও বাড়বে। তাঁর দাবি, গতবারের থেকে আসন আরও বাড়বে। 

দীর্ঘসময় ধরে ভোট করানোর জন্য এদিন নির্বাচন কমিশনের বিরুদ্ধেও তোপ দেগেছেন শাসকদলের সুপ্রিমো।


EmoticonEmoticon