ভোট পরবর্তী সন্ত্রাসে বর্ধমানে প্রাণ গেল ২ সিপিএম কর্মীর। অভিযুক্ত শাসক দল

তৃতীয় দফার ভোটে দিনভর হিংসা ছড়িয়েছে মুর্শিদাবাদ, নদিয়া, বর্ধমানে। ভোট শেষ হওয়ার পরেও প্রাণহানি চলছে।
ভোটে প্রাণহানির সংখ্যা আরও বাড়ল। ডোমকলের পরে এবারে বর্ধমানের খণ্ডঘোষে খুন হলেন দুই সিপিএম সমর্থক। অভিযোগের তির যথারীতি শাসক দলের দিকে।
ভোটে সিপিএম-এর পোলিং এজেন্ট হিসেবে কাজ করার পরে গতকাল রাতে বাড়ি ফিরছিলেন ফজল শেখ এবং দুখীরাম ডাল। সিপিএম সূত্রের খবর ফজল শেখ লোদনা গ্রামের ১০৮ নং বুথে সিপিএমের এজেন্ট হয়েছিলেন। অন্যদিকে, দুখীরামবাবুর ছেলে বিজয় ১০৭ নং বুথে সিপিএমের এজেন্ট হিসেবে দায়িত্বে ছিলেন। বাড়িতে ফেরার সময়েই তুলে নিয়ে গিয়ে মাঠের মধ্যে হাতের শিরা কেটে কোপানো হয় তাঁদের। রক্তাক্ত অবস্থায় পড়ে থাকা দুই সিপিএম কর্মীকে লক্ষ্য করে বোমাবাজিও করে দুষ্কৃতিরা। দীর্ঘক্ষণ তাঁরা মাঠে পড়ে থাকার পরে পুলিশ এসে তাঁদের উদ্ধার করে প্রথমে একটি বেসরকারি হাসপাতালে, এবং পরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানেই তাঁদের মৃত বলে ঘোষণা করা হয়।
অভিযোগ, গত কয়েকদিন ধরেই শাসক দলের পক্ষ থেকে এলাকার সিপিএম কর্মীদের ভোটের দিন এজেন্ট না হওয়ার জন্য হুমকি দেওয়া হচ্ছিল। এমনকী, এজেন্ট হলে প্রাণে মারারও হুমকি দেওয়া হয় বলে সিপিএমের তরফে অভিযোগ করা হয়েছে। যদিও শাসক দলের তরফে অভিযোগ অস্বীকার করা হয়েছে।
এদিকে তৃতীয় দফা ভোটগ্রহণের সময়ে হিংসা রুখতে ব্যর্থ হওয়ায় ফের এরাজ্যের পুলিশ-প্রশাসন এবং মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরের সঙ্গে আজ দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করবে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ।


EmoticonEmoticon